জাতীয় পার্টির ঘোষিত চেয়ারম্যান জিএম কাদের সংবাদ সম্মেলন করে হুঁশিয়ারি দিলেন

জাতীয় পার্টির ঘোষিত চেয়ারম্যান জিএম কাদের সংবাদ সম্মেলন করে হুঁশিয়ারি দিলেন

সংসদের বিরোধীদলের উপনেতা রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণার পর পাল্টা সংবাদ সম্মেলন করে হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় পার্টির ঘোষিত চেয়ারম্যান জিএম কাদের এমপি।

বৃহস্পতিবার দুপুরে বনানীর চেয়ারম্যান কার্যালয়ে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। এ সময় তিনি এরশাদের বিভিন্ন নির্দেশনা পাঠ করে শোনান। তবে জিএম কাদেরকে যিনি চেয়ারম্যান ঘোষণা করেছেন দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে সংবাদ সম্মেলনে দেখা যায়নি। তিনি শেষ মুহূর্তে জিএম কাদেরের পক্ষে থাকবেন কিনা প্রশ্ন তুলেছেন দলের নেতা-কর্মীরা।

এর আগে বেলা সোয়া ১২টার দিকে বিরোধী নেতার গুলশানের বাসায় সংবাদ সম্মেলনে রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করা হয়।

জিএম কাদের বলেন, পার্টির নিয়মের বাইরে কেউ কাউকে চেয়ারম্যান ঘোষণা করতে পারে না। যে কেউ একজন ঘোষণা করলেই হবে না। পার্টির গঠনতন্ত্র অনুযায়ী আমিই পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি।

তিনি বলেন, একটি সংবাদ সম্মেলনের খবর শুনেছি। কেউ পার্টির শৃঙ্খলা ভঙ্গ করলে তার বিরুদ্ধে গণতান্ত্রিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

‘রওশন এরশাদকে সম্মান করি, যতটুকু শুনেছি, তিনি নিজে থেকে নিজের কথা বলেননি’, মন্তব্য করেন জিএম কাদের।

তিনি বলেন, কেউ নিজেকে রাজা ঘোষণা করেলই রাজা হয়ে যায় না। রাজা হতে হলে রাজ্য থাকতে হয়, প্রজা থাকতে হয়। তাই কে কি ঘোষণা করেছে তাতে জাতীয় পার্টির কিছু যায় আসে না। এতে অস্থির হওয়ার কিছু নেই। জাপা ভাঙেনি, ভাঙনের মুখেও পড়েনি।

আপনার মতামত লিখুনঃ