জাতিসংঘে ইমরান খানের ভাষণের তীব্র প্রতিক্রিয়া ভারতের

জাতিসংঘে ইমরান খানের ভাষণের তীব্র প্রতিক্রিয়া ভারতের

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে ইমরান খানের দেয়া ভাষণকে উস্কানিমূলক বলে মন্তব্য করেছে ভারত। পাক প্রধানমন্ত্রীর ভাষণের পরিপ্রেক্ষিতে গতকালভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রথম সচিব বিদিশা মৈত্র বলেন, ‘ইমরান খানের সেই ভাষণের মিথ্যা ছিল।

পাকিস্তান জাতিসংঘের এ মঞ্চের অপব্যবহার করেছে।’ তিনি আরো বলেন, ‘পাকিস্তানে সংখ্যালঘুদের পরিস্থিতি খুবই খারাপ এবং তাদের যথেষ্ট অত্যাচার সহ্য করতে হয়। ১৯৪৭ সালের তুলনায়, আজ পাকিস্তানে সংখ্যালঘুদের পরিমাণ কয়েক শতাংশ হ্রাস পেয়েছে।

পাকিস্তান আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে মদদ দেয়। পাকিস্তান প্রকাশ্যে লাদেনকে রক্ষা করেছে। মানবাধিকার নিয়ে তাদের ভাষণ শুনতে চাই না।’ বিদিশা মৈত্র আরো বলেন, ‘জাতিসংঘের সাধারণ পরিষদে ইমরানের বক্তব্য দুর্ভাগ্যজনক এবং যারা নিজেরাই সন্ত্রাসের কারখানা চালাচ্ছে তাদের থেকে কোনো পরামর্শের দরকার নেই।

জাতিসংঘের তালিকাভুক্ত ১৫৫ জঙ্গি পাকিস্তানেই আত্মগোপন করে আছে। আর সেই পাকিস্তান মানবাধিকারের কথা বলছে।’ বক্তব্য দেয়ার সময় ইমরান খান প্রসঙ্গে তিনি বলেন, ‘তিনি একসময় ক্রিকেটার ছিলেন এবং ভদ্রলোকের খেলায় বিশ্বাস রাখতেন। অথচ আজ তার বক্তব্য অশ্লীলতার শিখরে পৌঁছেছে, যা শুধু বন্দুকের কথাই স্মরণ করিয়ে দিচ্ছে।’

আপনার মতামত লিখুনঃ