চোট পেয়ে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে মেসি

চোট পেয়ে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে মেসি

চোট পেয়ে আবারও মাঠের বাইরে ছিটকে গেছেন লিওনেল মেসি। কবে নাগাদ ফিরবেন সে বিষয়ে কিছু জানাতে পারেননি বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে। নতুন মৌসুমে দলে ফিরে গত ৫ অগাস্ট প্রথম অনুশীলনেই পায়ে চোট পেয়ে এক মাসের বেশি সময় বাইরে ছিলেন মেসি।

এরপর গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ও গ্রানাদার মাঠে লিগ ম্যাচে বদলি হিসেবে খেলেন বার্সেলোনা অধিনায়ক। আর গত মঙ্গলবার লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচে চলতি মৌসুমে প্রথমবারের মতো শুরুর একাদশে ছিলেন তিনি।

ওই ম্যাচের প্রথমার্ধেই কুঁচকিতে চোট পাওয়ায় বিরতির পর আর মাঠে নামতে পারেননি আর্জেন্টাইন তারকা। ম্যাচ শেষে ভালভেরদে অবশ্য মেসির চোট গুরুতর নয় বলে আশার কথা শুনিয়েছিলেন। তবে একটা শঙ্কা তো ছিলই। শুক্রবার সংবাদ সম্মেলনে ভালভেরদের কথায় সেটাই সত্যি হলো। গেতাফের বিপক্ষে শনিবার লিগের পরের ম্যাচের দলে ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে রাখেননি কোচ।

দলের সেরা তারকা কবে নাগাদ ফিরতে পারেন, সেটাও নিশ্চিত না বলে জানিয়েছেন ভালভেরদে। “আমি জানি না, সে কতদিন মাঠের বাইরে থাকবে। আমরা আশা করি, দ্রুত সে দলে ফিরবে। চোট গুরুতর নয়, ছোট একটা টান, তবে আমরা দেখব আগামি সপ্তাহে তার অবস্থার কেমন উন্নতি হয়।

বাংলাদেশ সময় রোববার আটটায় গোতাফের মাঠে শুরু হবে লা লিগার ম্যাচটি। চার দিন পর বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে ঘরের মাঠে খেলবে বার্সেলোনা। আর আগামি সপ্তাহে রোববার সেভিয়ার মুখোমুখি হবে লা লিগা চ্যাম্পিয়নরা। “সে দ্রুত ফিরলে আমাদের জন্য দারুণ হবে।

আর না ফিরলে আমরা এমন একজনকে হারাব যে ফল নির্ধারক। তবে তাকে ছাড়া মানিয়ে নেওয়ার মতো খেলোয়াড় আমাদের আছে। এটা একটা ধাক্কা, তবে আমাদের এগিয়ে যেতে হবে। ছয় ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে আছে বার্সেলোনা।

আপনার মতামত লিখুনঃ