চরমপন্থীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে মমতাজের গান

চরমপন্থীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে মমতাজের গান
চরমপন্থীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে মমতাজের গান

দীর্ঘ ২০ বছর পর ২য় দফায় দেশের উত্তর-দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ১৫ জেলার ৬ শতাধিক চরমপন্থী নেতাকর্মী আত্মসমর্পণ করছেন। এ উপলক্ষে মঙ্গলবার পাবনায় আত্মসমর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আত্মসমর্পণ অনুষ্ঠান শেষে কনসার্টে গান গাইবেন কণ্ঠশিল্পী মমতাজ এমপি।
মঙ্গলবার বিকাল ৩টায় পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে আত্মসমর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন।

যারা আত্মসমর্পণ করবেন, তাদেরকে যোগ্যতা অনুযায়ী পর্যায়ক্রমে পুনর্বাসনের পরিকল্পনা রয়েছে সরকারের।
রোববার পাবনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এসব কথা জানান।
তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ ফেলে যেই স্বাভাবিক জীবনে ফিরে যেতে চাইবে সরকার তার জন্য সুযোগ সৃষ্টি করেছে। কিন্তু কোনো অন্যায় কাজে জড়িত থাকলে তার আর কোন রেহাই নাই।

টুকু বলেন, আত্মসমর্পণের পর আত্মনির্ভরশীল করতে সরকারিভাবে তাদেরকে আর্থিক প্রণোদনাসহ পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। আবারও তারা অপরাধে যুক্ত হচ্ছে কিনা, সে ব্যাপারেও নজরদারি থাকবে। সরকারের সক্ষমতা অনুযায়ী স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাওয়া এসব মানুষদের সহযোগিতা করা হবে।
প্রসঙ্গত, ২০ বছর আগে ১৯৯৯ সালে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ৪ শতাধিক চরমপন্থী নেতা-কর্মী সে সময়ের স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিমের উদ্যোগে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসেন।

আপনার মতামত লিখুনঃ