গোল উৎসবে আবারো শীর্ষে লিভারপুল

গোল উৎসবে আবারো শীর্ষে লিভারপুল
গোল উৎসবে আবারো শীর্ষে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই সময়ের সঙ্গে সঙ্গে হয়ে উঠছে আরও রোমাঞ্চকর। পয়েন্ট তালিকার শীর্ষস্থান নিয়ে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের প্রতিদ্বন্দ্বিতা ছড়াচ্ছে উন্মাদনা। এ পর্বে হাডার্সফিল্ড টাউনকে উড়িয়ে আবারও চূড়ায় উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।

অ্যানফিল্ডে শুক্রবার রাতে আগেই অবনমন নিশ্চিত হয়ে যাওয়া দলটিকে ৫-০ গোলে হারায় স্বাগতিকরা। অক্টোবরে লিগের প্রথম পর্বে মোহামেদ সালাহর একমাত্র গোলে দলটিকে হারিয়েছিল লিভারপুল।
দুটি করে গোল করেছেন সালাহ ও সাদিও মানে। বিজয়ীদের আরেক গোলদাতা নাবি কেইতা।
ম্যাচ শুরুর ১৫ সেকেন্ডের মাথায় কেইতার গোলে এগিয়ে যায় প্রথম প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের লক্ষ্যে থাকা দলটি। প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে ডি-বক্সে বাড়ান সালাহ। প্লেসিং শটে গোলটি করেন গিনির মিডফিল্ডার। আর ২৩তম মিনিটে বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান সাদিও মানে।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে বিরতির ঠিক আগে দারুণ নৈপুণ্যে স্কোরলাইন ৩-০ করেন সালাহ। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের থ্রু বল ঠেকাতে এগিয়ে যান গোলরক্ষক। সেই সুযোগে ডান পায়ের শটে তার মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন মিশরের ফরোয়ার্ড।

৬৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলে লিভারপুল। জর্ডান হেন্ডারসনের ক্রসে জোরালো হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন মানে। ৮৩তম মিনিটে রবার্টসনের পাস ছোট ডি-বক্সে পেয়ে অনায়াসে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল করেন সালাহ।
২১ গোল করে আসরের গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে বসলেন সালাহ। ২০ গোল নিয়ে তার পরেই আছেন মানে। সমান ১৯টি করে গোল করেছেন সের্হিও আগুয়েরো ও পিয়েরে-এমেরিক আউবামেয়াং।
৩৬ ম্যাচে ২৮ জয় ও সাত ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ৯১। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি।

সিটির সমান ৩৫ ম্যাচ খেলা টটেনহ্যাম হটস্পার ৭০ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। ৩ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। পাঁচ নম্বর দল আর্সেনালের পয়েন্ট ৬৬।
ষষ্ঠ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৬৪।