গাইবান্ধায় ১৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসাধীন

গাইবান্ধায় ১৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসাধীন

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা : গাইবান্ধায় ডেঙ্গু রোগের প্রকোপ ক্রমান্বয়ে বাড়ছে। শনিবার পর্যন্ত গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ১৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে সিভিল সার্জন জানিয়েছে, গোটা গাইবান্ধা জেলায় এ পর্যন্ত ১৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগীকে সনাক্ত করা গেছে।

এদিকে ডেঙ্গু আক্রান্ত হয়েছে এই ভয়ে সামান্য সর্দি, জ্বর, কাশি, ভাইরাল ফিভারে আক্রান্ত রোগীরাও হাসপাতালে ভর্তি হচ্ছে। ফলে হাসপাতালে রোগীর সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। ২০০ বেডের গাইবান্ধা আধুনিক হাসপাতালে বেডে স্থান সংকুলান না হওয়ায় ওয়ার্ডের মেঝেতে এবং করিডরে ভর্তিকৃত রোগীরা চিকিৎসা নিচ্ছে।

গাইবান্ধা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক সুত্রে জানা গেছে, ডেঙ্গু রোগে আক্রান্তদের মধ্যে সুন্দরগঞ্জ উপজেলার ২ জন সাগর মিয়া ও এনাস, গাইবান্ধা সদর উপজেলার ৬ জন রাশেদুল, ফাহিম, রুবেল, এনামুল, শ্রাবন ও প্রিয়া আকতার, সাদুল্যাপুর উপজেলার ২ জন নিশা ও সাজেদা খাতুন, পলাশবাড়ি উপজেলার ৩ জন সুলতানা, শিহাব ও সবুজ মিয়া এবং গোবিন্দগঞ্জ উপজেলার ২ জন পারভেজ ও সাদা মিয়া।

সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, স্থানীয় পর্যায়ে কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার কোন খবর পাওয়া যায়নি। হাসপাতালে চিকিৎসাধীন সকল ডেঙ্গু রোগীরাই সম্প্রতি ঢাকা থেকে ঘুরে এসেছেন এবং সেখান থেকেই তারা ডেঙ্গুর জীবানু বহন করে গাইবান্ধায় এসে অসুস্থ্য হয়ে পড়েন বলে জানা গেছে।

এদিকে গাইবান্ধা জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসায় দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং সুষ্ঠুভাবে চিকিৎসা প্রদান করা হচ্ছে। পাশাপাশি এডিস মশা নিধনেও স্বাস্থ্য বিভাগ থেকে কার্যকর নানা ব্যবস্থা করা হচ্ছে।

আপনার মতামত লিখুনঃ