গাইবান্ধায় জেলা ইজতেমা শুরু

গাইবান্ধায় জেলা ইজতেমা শুরু
গাইবান্ধায় জেলা ইজতেমা শুরু

স্টাফ রিপোর্টার, গাইবান্ধা ঃ গাইবান্ধা পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের মাঠের বাজারের এবিএম ইটভাটা চত্বরে ২৫ এপ্রিল বৃহ¯পতিবার থেকে তিনদিনব্যাপী গাইবান্ধা জেলা ইজতেমা শুরু হয়েছে। তাবলীগ জামাতের (সাদ পন্থী গ্র“পের) উদ্যোগে এই জেলা ইজতেমার আয়োজন করা হয়।

তাবলীগ জামাত সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার আছরের নামাজ আদায়ের পর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু করেছেন ঢাকা থেকে তাবলীগ জামাতের মুরুব্বিরা। ইজতেমা ময়দানে প্রায় ১৪ হাজার মুসুলি¬র থাকার ব্যবস্থা করা হয়েছে। আগামী ২৭ এপ্রিল শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এই জেলা ইজতেমা শেষ হবে। এ উপলক্ষে ইজতেমা এলাকাসহ আশেপাশে এলাকায় জেলা ও উপজেলা প্রশাসন ও পলাশবাড়ী থানা পুলিশ ব্যাপক আইন শৃংখলা বাহিনী নিরাপত্তায় রয়েছে। ইজতেমায় গাইবান্ধার সাত উপজেলা ছাড়াও অন্যান্য জেলা থেকে তাবলীগ জামাতের মুসলি¬রা দুইদিন আগে থেকেই আসতে শুরু করেছে।

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুত্রে জানা গেছে, ইজতেমা উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইজতেমা ময়দানে মোতায়েন করা হয়েছে ৩শ’ পুলিশ সদস্য, ৫ শতাধিক স্বেচ্ছাসেবক এবং সাদা পোষাকে বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইজতেমায় পুলিশের একটি কন্টোল রুম রয়েছে ২৪ ঘন্টা পুলিশী সহায়তা পাবেন ইজতেমার মুসলি¬রা।