ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে আমির

ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে আমির

এনএনবি : শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ভালো করার পুরস্কার পেলেন মোহাম্মদ আমির। ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা উচ্চতায় উঠেছেন পাকিস্তানের বাঁহাতি এই পেসার।

বৃহস্পতিবার সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ছয় ধাপ এগিয়ে আমির জায়গা করে নিয়েছেন সাতে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর বাকি দুই ম্যাচে নেন চার উইকেট। এ বছরের জুলাইয়ে সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ বাড়াতে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন তিনি।

এর আগে এ বছরের জুনে ক্যারিয়ারে প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ে সেরা দশে জায়গা পেয়েছিলেন আমির। সেবার ছিলেন দশ নম্বরে।

বোলারদের র‌্যাঙ্কিংয়ে প্রথম ছয়ে কোনো পরিবর্তন আসেনি। যথারীতি শীর্ষে আছেন ভারতের জাসপ্রিত বুমরাহ। ট্রেন্ট বোল্ট, কাগিসো রাবাদা, প্যাট কামিন্স ও মুজিব উর রহমান পূরণ করেছেন সেরা পাঁচের পরের চারটি জায়গা। আমিরকে জায়গা করে দিতে এক ধাপ করে নেমে নয় ও দশে আছেন রশিদ খান ও ম্যাট হেনরি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট নেওয়া উসমান খান শিনওয়ারি বড় লাফ দিয়েছেন র‌্যাঙ্কিংয়ে। ২৮ ধাপ এগিয়ে বাঁহাতি পেসার এখন আছেন ৪৩ নম্বরে।

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে সেরা দশে নেই কোনো পরিবর্তন। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব আল হাসান আগের মতোই আছেন এক নম্বরে।

আপনার মতামত লিখুনঃ