কুষ্টিয়ায় এনএসআই’র ভূয়া কর্মকর্তা আটক

কুষ্টিয়ায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) এক ভূয়া কর্মকর্তাকে আটক করেছে মিরপুর থানা পুলিশ। আজ রবিবার বেলা সাড়ে ১২টার দিকে মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উপজেলা মুক্তিযোদ্ধা অফিস থেকে তাকে আটক করা হয়।

আটককৃত এই ভূয়া কর্মকর্তার নাম সুমন আহম্মেদ (৩৫) । সে নাটোর জেলার বাড়াদীপাড়া উপজেলার রহিমানপুর এলাকার লিয়াকত আলীর ছেলে। মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার নজরুল করীম বলেন, ‘আমাকে সাড়ে ১১টার দিকে ফোন দিয়ে সুমন আহম্মেদ এনএসআই কর্মকর্তা পরিচয় দেয়। এবং আমাকে আমার অফিসে ডেকে নেয়।

এনএসআই’র কর্মকর্তা পরিচয় দিয়ে মুক্তিযোদ্ধাদের তথ্যসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র দেখতে চায়। আমি তার কথাবার্তা দেখে কুষ্টিয়া এনএসআই অফিসে ফোন দিয়ে জানতে পারি সে ভূয়া পরিচয় প্রদান করছে। আমি মিরপুর থানায় খবর দিলে মিরপুর থানা পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। এসময় তার কাছ থেকে ভেড়ামারা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের গুরুত্বপূর্ণ তথ্য এবং বিভিন্ন দপ্তরের সিল দেখা যায়।’

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, আটককৃত সুমন আহম্মেদের কাছে থেকে এনএসআই এর আইডি কার্ড, খেলনা পিস্তল এবং ৫০ হাজার টাকা, বিভিন্ন সরকারি দপ্তরের সিল উদ্ধার করা হয়। এ বিষয়য়ে মামলার প্রস্তুতি চলছে।

আপনার মতামত লিখুনঃ