কাউনিয়ায় ভূমি সেবা সপ্তাহ সমাপনী ও পুরস্কার বিতরণ

কাউনিয়ায় ভূমি সেবা সপ্তাহ সমাপনী ও পুরস্কার বিতরণ
কাউনিয়ায় ভূমি সেবা সপ্তাহ সমাপনী ও পুরস্কার বিতরণ

কাউনিয়া প্রতিনিধিঃ
রাখব নিষ্কণ্টক জমি বাড়ি, করব সবাই ই-নামজারি’ এই স্লোগান নিয়ে সারা দেশের ন্যায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কাউনিয়া উপজেলায় ৫দিন ব্যাপি ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা ২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি, গতিশীলতা আনা ও জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে দেশব্যাপী পালিত হয় ভূমি সেবা সপ্তাহ। গতকাল মঙ্গলবার কাউনিয়া উপজেলা ভূমি অফিসের আয়োজনে সহকারী কমিশনার (ভূমি) জেসমিন নাহার এর সভাপতিত্বে সপ্তাহব্যাপী এই আয়োজনের সমাপনী অনুষ্ঠান ও আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম নাজিয়া সুলতানা।

এসময় আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, ও সি তদন্ত সেলিমুর রহমান সহ উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, রাষ্ট্রায়ত্ত ব্যাংক সমূহের প্রতিনিধিবৃন্দ, ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাবৃন্দ, সেটেলমেন্ট অফিস ও সাব রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা ও কর্মচারী সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

৫ দিন ব্যাপি ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা ২০১৯ উপলক্ষে সপ্তাহ ব্যাপী সেবা ক্যাম্প, ডিজিটাল পদ্ধতিতে ঘরে বসে সহজে ও স্বল্প সময়ে নির্ধারিত ফি তে ভূমি সেবা পাওয়ার বিষয়ে অবহিতকরণ ও সেবা প্রদান, ই-নামজারি, ই নামজারি সম্পর্কে লিফলেট বিতরণ, শুনানি গ্রহণ, নামজারি কার্যক্রম, ভূমি উন্নয়ন কর আদায়, ভূমি বিষয়ক বিভিন্ন সেবা সম্পর্কে ধারণা দেয়া, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে ইনামজারি বিষয়ক সেমিনার উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসে গঠিত সেবা ক্যাম্প থেকে তাৎক্ষণিক সেবা প্রদানসহ ভূমি বিষয়ক বিভিন্ন সেবা সম্পর্কে সেবা গ্রহীতাদের ওয়াকিবহাল করানো হয়।
সেবা সপ্তাহের সফল পরিসমাপ্তি ঘটে বিদ্যালয় ও কলেজ পর্যায়ে ভূমি সেবা ও জনগণের প্রত্যাশা শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মাধ্যমে।