এইচএসসিতে সোমবার বহিষ্কার ১৮৩, অনুপস্থিত ১৯২৭৭
এইচএসসিতে সোমবার বহিষ্কার ১৮৩, অনুপস্থিত ১৯২৭৭

ইচএসসি ও সমমানের পরীক্ষায় সোমবার ১৮৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদিন অনুপস্থিত ছিলেন ১৯ হাজার ২৭৭ জন। এদের মধ্যে এইচএসসিতে ১৪ হাজার ৩০৩ জন ও সমমানের পরীক্ষায় ৪ হাজার ৯৭৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সোমবার আন্ত:শিক্ষা বোর্ড সাব কমিটি এ তথ্য জানায়। সোমবার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া আলীমের আরবি ২য় পত্র, এবং কারিগরি শিক্ষা বোর্ডের উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, সোমবার ৮ শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে ৪৫ জন, রাজশাহীতে ১০ জন, চট্টগ্রামে ১৮ জন, বরিশালে ৮ জন, সিলেটে ১৪ জন, দিনাজপুরে ৪৪ জন, কুমিল্লায় ১২ জন এবং যশোরে ১৬ জন পরীক্ষার্থীসহ মোট ১৬৭ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। অপর দিকে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় ৮ জন এবং কারিগরির ৮ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে ঢাকা শিক্ষা বোর্ডে ৪ হাজার ৭৬৬ জন, রাজশাহীতে ২ হাজার ৯৯ জন, চট্টগ্রামে ১ হাজার ১৬১ জন, বরিশালে ১ হাজার ৩ জন, সিলেটে ৯৬২ জন, দিনাজপুরে ১ হাজার ৫৪৫ জন, কুমিল্লায় ৯৬৪ জন এবং যশোর বোর্ডে ১ হাজার ৮০৩ জন পরীক্ষার্থীসহ মোট ১৪ হাজার ৩০৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া আলীম পরীক্ষায় ২ হাজার ৮১৯ জন পরীক্ষার্থী এবং কারিগরির ২ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুনঃ