ঈদযাত্রায় ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি

ঈদযাত্রায় ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি

ঈদের ছুটিতে ঘরমুখো মানুষের জন্য দ্বিতীয় দিনের মতো চলছে ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে রাজধানীর কমলাপুরসহ পাঁচটি স্থান থেকে। বৃহস্পতিবার সকাল ৯টায় কমলাপুর রেলওয়ে স্টেশনের নির্ধারিত ৯টি কাউন্টারে একসঙ্গে টিকিট বিক্রি শুরু হয়।

কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ১২টি গন্তব্যের টিকিট বিক্রি করা হচ্ছে। এতে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, সিল্ক সিটি এক্সপ্রেস, চাঁপাইনবাবগঞ্জগামী পদ্মা এক্সপ্রেস, রংপুরগামী রংপুর এক্সপ্রেস, লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস, পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস, নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস, পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ও সিরাজগঞ্জ সিরাজগঞ্জ এক্সপ্রেসের টিকিট দেওয়া হচ্ছে। আজ দেওয়া হচ্ছে ১ জুনের আগাম টিকিট।

সকালে দেখা যায়, কমলাপুরে সুশৃঙ্খলভাবেই টিকিট বিক্রি চলছে। লোকজন নির্ধারিত লাইনে দাঁড়িয়ে টিকিটের অপেক্ষা করছেন।

জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকিট কেনার পদ্ধতি চালু করায় এবার কালোবাজারিদের উৎপাত নেই। মানুষ স্বাচ্ছন্দ্যে টিকিট কিনতে পারছেন। একজন জাতীয় পরিচয়পত্র দিয়ে রেজিস্ট্রেশন করে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারছেন।

এদিকে, কমলাপুরে আইন-শৃঙ্খলা রক্ষা ও কালোবাজারি রোধ করতে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, আর্মড পুলিশ ও র‌্যাব সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছে।

আপনার মতামত লিখুনঃ