ইশান্তের দাপুটে বোলিংয়ে ভারত লিডের পথে

ইশান্তের দাপুটে বোলিংয়ে ভারত লিডের পথে

এফএনএস স্পোর্টস: লড়াকু এক ফিফটিতে দলকে তিনশ রানের কাছে নিয়ে গেলেন রবীন্দ্র জাদেজা। লোয়ার অর্ডারে ব্যাট হাতে অবদান রাখা ইশান্ত শর্মা বল হাতে ছড়ালেন দ্যুতি। ওয়েস্ট ইন্ডিজকে কাঁপিয়ে দিয়ে অ্যান্টিগা টেস্টে ভারতকে রাখলেন লিড নেওয়ার পথে।

দ্বিতীয় দিনের খেলা শেষে স্বাগতিকদের স্কোর ৮ উইকেটে ১৮৯ রান। জেসন হোল্ডার ১০ রানে ব্যাট করছেন। ২ উইকেট হাতে নিয়ে ১০৮ রানে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের প্রথম আট ব্যাটসম্যানের সবাই যায় দুই অঙ্কে। কিন্তু কেউই ছুঁতে পারেননি পঞ্চাশ। চারটি জুটি ছাড়িয়েছে ৩০, তবে কোনোটিই যেতে পারেনি পঞ্চাশ পর্যন্ত।

৪ উইকেটে ১৩০ রানে থাকা ওয়েস্ট ইন্ডিজ এলোমেলো হয়ে যায় ইশান্তের দারুণ বোলিংয়ে। শুরুতে ক্রেইগ ব্র্যাথওয়েটকে ফেরানো এই পেসার থামান ৪৮ রান করা রোস্টন চেইসকে। পরের স্পেলে ফিরে ৫ রানের মধ্যে দুই থিতু ব্যাটসম্যান শেই হোপ ও শিমরন হেটমায়ারের সঙ্গে কেমার রোচকে ফিরিয়ে দেন ইশান্ত। টেস্ট ক্যারিয়ারে নবমবারের মতো নেন ৫ উইকেট।

দিনের বাকি সময়টা মিগুয়েল কামিন্সকে নিয়ে কাটিয়ে দেন অধিনায়ক হোল্ডার। ৪২ রানে ৫ উইকেট নেন ইশান্ত। একটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি ও জাদেজা। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শুক্রবার ৬ উইকেটে ২০৩ রান নিয়ে দিন শুরু করা ভারত থামে ২৯৭ রানে।

দ্রুত ফিরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত। ইশান্তের সঙ্গে ৬০ রানের জুটিতে দলকে টানেন জাদেজা। এক চারে ১৯ রান করতে ৬২ বল খেলেন ইশান্ত। শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ৫৮ রান করেন জাদেজা। বাঁহাতি এই অলরাউন্ডারের ১১২ বলের ইনিংস গড়া ৬ চার ও এক ছক্কায়।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত ১ম ইনিংস: (আগের দিন শেষে ২০৩/৬) ৯৬.৪ ওভারে ২৯৭ (পান্ত ২৪, জাদেজা ৫৮, ইশান্ত ১৯, শামি ০, বুমরাহ ৪*; রোচ ২৫-৬-৬৬-৪, গ্যাব্রিয়েল ২২-৫-৭১-৩, হোল্ডার ২০.৪-১১-৩৬-১, কামিন্স ১৩-১-৪৯-০, চেইস ১৬-৩-৫৮-২)
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৫৯ ওভারে ১৮৯/৮ (ব্র্যাথওয়েট ১৪, ক্যাম্পবেল ২৩, ব্রুকস ১১, ব্রাভো ১৮, চেইস ৪৮, হোপ ২৪, হেটমায়ার ৩৫, হোল্ডার ১০*, রোচ ০, কামিন্স ০*; ইশান্ত ১৩-২-৪২-৫, বুমরাহ ১৫-৪-৩৬-১, শামি ১৩-৩-৪১-১, জাদেজা ১৬-৩-৫৮-১, বিহারী ২-০-৭-০)

আপনার মতামত লিখুনঃ