আবারো বাড়লো স্বর্ণের দাম

আবারো বাড়লো স্বর্ণের দাম

চলতি আগস্ট মাসে দুইবার বাড়ার পর দশ দিনের ব্যবধানে ফের বেড়েছে স্বর্ণের দাম। এবার ভরিতে বাড়ানো হয়েছে ১১৬৬ টাকা। সোমবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে রোববার (১৮ আগস্ট) রাতে ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়তে থাকায় দেশীয় মার্কেটে স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে। তাই বাজুসের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।

বর্ধিত মূল্য অনুযায়ী ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম পড়বে ৫৬ হাজার ৮৬২ টাকা (প্রতি গ্রামের দাম ৪ হাজার ৮৭৫ টাকা)। যা আগে ছিল ৫৫ হাজার ৬৯৫ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৫৪ হাজার ৫২৯ টাকা (প্রতি গ্রামের দাম ৪ হাজার ৬৭৫ টাকা)। যা আগে বিক্রি হতো ৫৩ হাজার ৩৬৩ টাকায়।

আর ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির দাম পড়বে ৪৯ হাজার ৫১৩ টাকা (প্রতি গ্রামের দাম ৪ হাজার ২৪৫ টাকা)। এর আগে এ মানের স্বর্ণের দাম পড়তো ৪৮ হাজার ৩৪৭ টাকা। এছাড়া সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ২৯ হাজার ১৬০ টাকা। যা এর আগে ছিলো ২৭ হাজার ৯৯৩ টাকা।

এর আগে গত ৬ ও ৮ আগস্ট দুই দফায় অলংকার তৈরির এই ধাতুর দাম বাড়ানো হয়। এদিকে স্বর্ণের দাম বাড়ানো হলেও কিছুটা কমানো হয়েছে রুপার দাম। প্রতি ভরি রুপার দাম ১ হাজার ১৬৬ টাকা থেকে কমে হয়েছে ৯৩৩ টাকা।

আপনার মতামত লিখুনঃ