আবারও ১৭ দিন বন্ধ থাকবে রাজশাহী বিশ্ববিদ্যালয়

মাইনুল ইসলাম, রাবি প্রতিনিধি: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)  আগামী ৭ আগস্ট থেকে ছুটি হবে। ছুটি চলবে ২২ আগস্ট পর্যন্ত। শনিবার (০৩ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘ঈদুল আজহা ও জাতীয় শোক দিবস উপলক্ষে ৭ তারিখ বুধবার থেকে ২২ তারিখ বৃহস্পতিবার ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। পরে ৮ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত প্রশাসনিক কার্যক্রমও বন্ধ থাকবে। ২৩ ও ২৪ তারিখ সাপ্তহিক ছুটি হওয়ায় ২৫ তারিখ রোববার থেকে যথারীতি ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হবে।বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো ৮ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে।

আবাসিক হলগুলো বন্ধের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ড. আমিনুল ইসলাম বলেন, ‘আগামী ৮ আগস্ট বৃহস্পতিবার দুপুর ২টার মধ্যে হলগুলো ছাড়তে হবে। অন্যদিকে ২৪ আগস্ট শনিবার সকাল ১০টায় হলগুলো খুলে দেয়া হবে।
ঈদুল আজহা ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ১৬ দিনের হল বন্ধের সুপারিশ করেছে হল প্রাধ্যক্ষ পরিষদ। বুধবার বিকেলে প্রাধ্যক্ষ পরিষদের মিটিংয়ে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

বন্ধের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী দ্বিপবেন্ধু পাল বলেন, এর আগে পবিত্র মাহে রমযান, ঈদুল ফিরত ও গ্রীষ্মকালীন ছুটি সহ মোট ৪৭ দিন বন্ধ ছিলো ক্যাম্পাস। দীর্ঘদিন ছুটি শেষে আমরা সবে মাত্র ক্যাম্পাসে পাঁ রাখছি, পড়াশুনায় নিজেদেরকে মনোনিবেশ করতে যাচ্ছি। এমন অবস্থায় আবারও বন্ধ হতে যাচ্ছে ক্যাম্পাস সহ আবাসিক হল সমূহ।
যদি প্রশাসন আবাসিক হল গুলো দীর্ঘদিনের ছুটির ঘোষণা না করতো তাহলে অনেক শিক্ষার্থী এখনি ক্যাম্পাস ছেড়ে যেতো না এবং ঈদের দুই একদিন পর ক্যাম্পাসে এসে পড়াশুনা করতে পারতো। আবাসিক হল গুলোর বন্ধ কমানোর জন্য কতৃপক্ষকে অনুরোধ জানায় সে।

আপনার মতামত লিখুনঃ