আজ জিতলেই চ্যাম্পিয়ন হবে বার্সা

আজ জিতলেই চ্যাম্পিয়ন হবে বার্সা
আজ জিতলেই চ্যাম্পিয়ন হবে বার্সা

আজ জিতলেই চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে ঘরের মাঠে লেভান্তের মুখোমুখি হবে কাতালান ক্লাবটি।

স্প্যানিশ লিগে মৌসুম শেষে হতে এখনো চার ম্যাচ করে বাকি বার্সা ও অ্যাটলেটিকো মাদ্রিদের। ৩৪ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৮০। সমান ম্যাচে তাদের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আজ জিতলে গত এগারো বছরের মধ্যে এটা হবে বার্সার অষ্টম লিগ শিরোপা।

বাংলাদেশ সময় আজ রাজ পৌনে একটায় লেভান্তেকে স্বাগত জানাবে বার্সা। এই ম্যাচে প্রতিপক্ষের বিপক্ষে জয় পেলেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে যাবে কাতালানদের। কারণ, বার্সা জিতলে ৩৫ ম্যাচে তাদের পয়েন্ট দাঁড়াবে ৮৩-তে। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকোও আজ মাঠে নামবে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে। তারাও যদি জিতে যায়, তখন পয়েন্টের ব্যবধান দাঁড়াবে ৯-এ।

এরপর নিজেদের শেষ তিন ম্যাচে বার্সার সবগুলো হারের বিপরীতে অ্যাটলেটিকো সবগুলো জিতলেও সমস্যা নেই কাতালানদের। কারণ তখন দু’দলের মধ্যে পয়েন্ট সমান হবে এবং গোল ব্যবধানে অনেক এগিয়ে থাকবে বার্সা। ব্লুগ্রেনাদের গোল ব্যবধান +৫৩। আর অ্যাটলেটিকোর গোল ব্যবধান +২৮। অর্থ্যাৎ ২৫ গোলে এগিয়ে রয়েছে বার্সা। সুতরাং, লেভান্তের বিপক্ষে আজ জয় মানেই নিশ্চিত, শিরোপা লিওনেল মেসিদের।

অন্যদিকে বার্সার আগে ভায়াদোলিদের বিপক্ষে অ্যাটলেটিকো হেরে গেলেই মাঠে নামার আগে শিরোপা নিশ্চিত হয়ে যাবে বার্সার। আর অ্যাটলেটিকো ড্র করলে শিরোপা ধরে রাখার জন্য কেবল একটি ড্র প্রয়োজন হবে মেসি-সুয়ারেজ-কুতিনহোদের।