আগোত ওরা নয়্যা গাড়ি দিছিল নদীর ওইপ্যাকে আর হামাক দিছিল বুড়া গাড়ি -নূরুল ইসলাম সুজন এমপি

আগোত ওরা নয়্যা গাড়ি দিছিল নদীর ওইপ্যাকে আর হামাক দিছিল বুড়া গাড়ি -নূরুল ইসলাম সুজন এমপি

বদরগঞ্জ(রংপুর)প্রতিনিধি॥ রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন- আগোত নয়্যা গাড়ি দিছিল নদীর ওইপ্যাকে আর হামাক দিছিল বুড়া গাড়ি। কিন্তু এবার আর তা’ হয়নি। এবার নতুন গাড়ি চলবে নদীর এপারে। তিনি বলেন, হামার এলাকা রেলের দেশ। উত্তরাঞ্চলে রেলের অনেক ভূসম্পত্তি রয়েছে। এই সম্পত্তিতে অনেকেই ব্যবসা প্রতিষ্ঠান করেছেন, অনেকেই দোকানপাট করেছেন। এসব ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট রেলের কাছে ছেড়ে দিতে হবে। রেল প্রয়োজন অনুযায়ী সেই সম্পত্তি লিজ দিতে পারে। এথেকে রেলের আয় হবে। তবে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করবে রেল কর্তৃপক্ষ মাঝখানে কোন মধ্যস্বত্বভোগিকে ঢুকতে দেয়া হবেনা।

রেলমন্ত্রী বিএনপি-জামায়াত সরকারের কঠোর সমালোচনা করে বলেন, তারা রেল বিভাগকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছিল। কিন্তু বর্তমান সরকার রেলের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। একারণে মিটারগেজ লাইনের পাশাপাশি ব্রডগেজ লাইন স্থাপন করা হবে। এছাড়া বদরগঞ্জ রেলস্টেশনকে একশ’ বছরের জন্য আধুনিক রেলস্টেশনে পরিণত করা হবে।

এর পাশাপাশি বদরগঞ্জ রেলস্টেশনে ওভার ব্রিজ স্থাপন করা হবে- যাতে করে এক প্রান্তের মানুষজন নিরাপদে অন্য প্রান্তে যাতায়াত করতে পারেন। গতকাল সোমবার(৮অক্টোবর) সন্ধ্যায় বদরগঞ্জ রেলস্টেশন পরিদর্শণকালে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক পথসভায় স্থানীয় ভাষার মিশেলে তিনি এসব কথা বলেন।

পথসভায় বক্তব্য রাখেন রংপুর-২(বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক, পৌর মেয়র উত্তম কুমার সাহা, ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক টুটুল চৌধুরী, সাংগঠণিক সম্পাদক খোরশেদ বকশী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, এএসপি সার্কেল(বি) মারুফ আহমেদ, বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলামসহ স্থানীয় আওয়ামীলীগ নেতারা।

আপনার মতামত লিখুনঃ