আওয়ামী লীগ সরকারই কৃষকদের ভাগ্যোন্নয়নে কাজ করে

আওয়ামী লীগ সরকারই কৃষকদের ভাগ্যোন্নয়নে কাজ করে
আওয়ামী লীগ সরকারই কৃষকদের ভাগ্যোন্নয়নে কাজ করে

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি
আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ জনপ্রশাসন মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এইচএন আশিকুর রহমান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকারই কৃষকদের ভাগ্যোন্নয়নে কাজ করে। এ সরকার কৃষক বান্ধব সরকার। তিনি আরও বলেন, বিগত বিএনপি-জামায়াত জোটের শাসনামলে সারের জন্য কৃষকদেরকে পুলিশের গুলি খেয়ে মরতে হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠনের পর কৃষক ভাইদের আর সারের পেছনে ঘুরতে হয়না। বরং সারই কৃষকের পেছনে ঘোরে।’ গতকাল সোমবার দুপুরে মিঠাপুকুরে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আউশ প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনা মুল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেগম রোকেয়া অডিটরিয়ামে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা ও টিভি টক শো ব্যাক্তিত্ব রাশেক রহমান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া। উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন ভুঁইয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. আনোয়ার হোসেন। এসময় আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক ইয়াছিন আলী মন্ডল, সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাত লেমন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মেসবাহুর রহমান প্রধান প্রমুখ।

পরে উপজেলার ১৭ ইউনিয়নের তালিকাভুক্ত এক হাজার ছয়শত বিরাশি জন কৃষকের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরণ করা হয়। এর মধ্যে ছিল ৫ কিলোগ্রাম আউশ ধান বীজ, ১৫ কিলোগ্রাম ডিএফপি এবং ১০ কিলোগ্রাম এমওপি সার। এর আগে বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদ রংপুর বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ জনপ্রশাসন মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এইচএন আশিকুর রহমান এমপিকে স্মারকলিপি প্রদান করে। এই কমিটি সচিবালয়ের ন্য্য়া অন্যান্য দপ্তরের উচ্চমান সহকারী, প্রধান সহকারী ও সমপদের পদবী পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করাসহ বেতন গ্রেড ১০ এ উন্নীতকরণের দাবি জানায়।

আপনার মতামত লিখুনঃ