অ-স্বাস্থ্যকর পরিবেশে মাংস ও হোটেলে খাবার বিক্রি

অ-স্বাস্থ্যকর পরিবেশে মাংস ও হোটেলে খাবার বিক্রি
অ-স্বাস্থ্যকর পরিবেশে মাংস ও হোটেলে খাবার বিক্রি

ইমরোজ হোসেন ইমু : রংপুরের নজিরের হাটে অ-স্বাস্থ্যকর পরিবেশে মাংস, হোটেলের খাবার বিক্রির অভিযোগ উঠেছে। হাট সংস্কারের দাবী এলাকাবাসীর । জানা যায়, নজিরের হাটে মুরগী হাটি, গরুর মাংস হাটি, মাছ বাজার, ভাতের হোটেল সহ বিভিন্ন দোকানের ময়লা-আবর্জনার স্তুপের দুর্গন্ধে ক্রোতারা ও সাধারন ব্যাবসায়ীরা হাটের ভিতর দিয়ে চলাচল করতে পারেনা।

এ বিষয়ে নজিরের হাটের সাধারণ ব্যাবসায়ী (রাকিব স্টোর) মুদি দোকানদার মো. মমদেল হোসেন জানান, দির্ঘ ৫ বছর থেকে এই হাটের কোন সংস্কার হয় না। নজিরের হাট কমিটিকে একাধিক বার অভিযোগ করেছি কিন্তু কোন প্রতিকার নেই। এ ব্যাপারে নজিরের হাট কমিটির সাধারণ সম্পাদক মানিক মিয়া জানান, নজিরের হাটে ময়লা আবর্জনা ফেলার নিদ্রিষ্ট কোন জায়গা নেই ও হাটের ভিতরের পানি নিষ্কাশনের কোন ব্যাবস্থা নেই।

আমরা রংপুর সিটি কপোরেশনের কাছ থেকে ইজারা দিয়ে হাট ডেকে নিয়েছি। আমরা ময়লা আবর্জনা ও পানি নিষ্কাশনের জন্য রংপুর সিটি কর্পোরেশনের মেয়রের কাছে ময়লার গাড়ি ও পাকা ড্রেন নির্মানের জন্য আবেদন করেছি , কিন্তু রসিক মেয়র এ ব্যাপারে এখন পর্যন্ত কোন প্রকার সহযোগীতা করছেন না।

এ বিষয়ে নজিরের হাট ১২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ওয়াহেদুল ইসলাম ও শ্রমিকলীগ নেতা আব্দুল মাজেদ জানান, নজিরের হাটে জন-সাধারণের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে, হাটটি সংস্কারের জন্য রসিক মেয়রের দ্রুত পদক্ষেপ গ্রহন করা দরকার।

এ ব্যাপারে সাধারণ ক্রেতারা ও এলাকাবাসী নজিরের হাটে নিরাপদ খাদ্য সরবরাহ ও হাটের পরিবেশ নিয়ন্ত্রনের লক্ষে রংপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম), ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও (ক্যাব) এর সহযোগীতা কামনা করেছেন।

আপনার মতামত লিখুনঃ