অনেক বেশি চ্যালেঞ্জিং এবারের সিরিজ: তামিম

অনেক বেশি চ্যালেঞ্জিং এবারের সিরিজ: তামিম

শ্রীলঙ্কায় সবশেষ ওয়ানডে সিরিজ ড্র করেছিল বাংলাদেশ। এবার এক ধাপ এগোতে না পারার কোনো কারণ দেখেন না তামিম ইকবাল। তবে পূর্ণ শক্তির দল না পাওয়ায় সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং হয়ে গেছে বলে মনে করেন ভারপ্রাপ্ত অধিনায়ক।

তামিমের নেতৃত্বে শনিবার বেলা পৌনে একটায় দলের সাত ক্রিকেটার দেশ ছাড়েন। তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ ভারত থেকে দলের সঙ্গে যোগ দেবেন। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলা পাঁচ ক্রিকেটার পরে দলের সঙ্গে যোগ দেবেন।

মাশরাফি বিন মুর্তজার চোটের জন্য সফরের আগের দিন নেতৃত্ব পান তামিম। বিমানবন্দরে বাঁহাতি এই ওপেনার জানান, নিয়মিত অধিনায়কসহ চার ক্রিকেটারের অনুপস্থিতিতে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে তাদের।

“আমার মনে হয়, সিরিজটা আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। এই দলের প্রমাণ করার অনেক কিছু আছে। চোট ও অন্যান্য কারণে দলের কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার এই সিরিজে যাচ্ছে না। আমার মনে হয়, এই সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং।”

“শ্রীলঙ্কা তাদের ঘরের কন্ডিশনে অনেক শক্তিশালী দল। তবে এর আগের সিরিজগুলোতে আমরা ওদের মাঠে অনেক ভালো করেছি। এবারও ভালো না করার কোনো কারণ দেখি না।”

সিরিজ জিততে দলের সবার সম্মিলিত অবদানের দিকে তাকিয়ে প্রথমবারের মতো দেশকে কোনো সিরিজে নেতৃত্ব দিতে যাওয়া তামিম।

“স্কোয়াডে যারা আছে তারা যদি দুই হাতে সুযোগটি লুফে নেয়, তাহলে সেটা বাংলাদেশ দলের পাশাপাশি তাদের জন্যও ভালো হবে।”

“আমি যে ধরনের আশা করেছিলাম খেলার সে ধরনের খেলা বিশ্বকাপে খেলতে পারিনি। এখন সামনে নতুন চ্যালেঞ্জ। আশা করছি ভালো কিছু হবে। দেখি কি হয়।”

শ্রীলঙ্কা সফরের প্রস্তুতির জন্য হাই পারফরম্যান্স ইউনিটের কোচ ওয়াসিম জাফরের সঙ্গে মিরপুরে ব্যাটিং নিয়ে কাজ করেন দেশসেরা বাঁহাতি ওপেনার। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে শ্রীলঙ্কায় রানে ফিরতে তিনি মরিয়া।

“আমি সামনের কথা মাথায় নিয়ে এগোচ্ছি। ইতিবাচক দিক খুঁজে নেয়ার চেষ্টা করছি। যেটা বললাম, আমাদের জন্য সিরিজটি গুরুত্বপূর্ণ এবং আশা করছি দল হিসেবে আমরা ভালো করবো।”

আগামী ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬, ২৮ ও ৩১ জুলাই খেলবে তিনটি ওয়ানডে।

আপনার মতামত লিখুনঃ