অনেক খরচ করেও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি বার্সা: রোনালদো

অনেক খরচ করেও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি বার্সা: রোনালদো

শুধু অর্থ খরচ করেই চ্যাম্পিয়ন্স লিগ জেতা যায় না বলে মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো। উদাহরণ হিসেবে স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনার কথা উল্লেখ করেছেন ইউভেন্তুসের এই ফরোয়ার্ড।

গত চার বছরে খেলোয়াড় কেনার পেছনে অনেক বিনিয়োগ করেও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে পারেনি বার্সেলোনা। ক্লাব পর্যায়ে ইউরোপের সেরা প্রতিযোগিতাটিতে সবশেষ ২০১৪-১৫ মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল কাতালান ক্লাবটি।

সোমবার ‘মার্কা লিজেন্ড অ্যাওয়ার্ড’ পুরস্কার নিতে মাদ্রিদে এসে চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে নিজের ভাবনার কথা জানান রোনালদো। তিন ক্লাবের হয়ে প্রতিযোগিতাটির শিরোপা জয়ের আশাবাদ ব্যক্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছেন রোনালদো। নতুন চ্যালেঞ্জের আশায় গত বছর ইউভেন্তুসে পাড়ি জমান তিনি। দলটির হয়ে প্রথম মৌসুমে জিতেন সেরি আ ও ইতালিয়ান সুপার কাপ। তবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ে তুরিনের ক্লাবটি।

এবার আবারও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখছেন রোনালদো। তবে সেটা কতটা কঠিন তাও মনে করিয়ে দিলেন তিনি। পর্তুগিজ তারকার মতে, চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুস, রিয়াল ও বার্সেলোনা প্রতিবছরই ফেভারিট থাকে।

“চ্যাম্পিয়ন্স লিগের মতো প্রতিযোগিতায় একটা দলই শুধু জিততে পারে।”
“আমি বার্সেলোনার উদাহরণ ব্যবহার করব; ভেবে দেখুন গত পাঁচ বছরে খেলোয়াড়দের পেছনে তারা কি পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে। কিন্তু কোনো চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি। এটা আসলে এভাবে হয় না।

ইউভেন্তুস অনেক শক্তি বাড়িয়েছে এবং তারা এমন এক দল যারা জেতার জন্য লড়বে যেমনটা তারা সবসময় করে।”

“কিন্তু এটা অনেকগুলো বিষয়ের উপর নির্ভর করে; ড্র, গ্রুপ, চোট, ভাগ্য। কিন্তু যেমনটা আমি সবসময় বলি, চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে আপনি মগ্ন থাকতে পারেন না। ইউভেন্তুস জিতবে। যদি এই বছর না হয়, আমি আশা করি যে এটা আগামী বছর বা দুই বছরের মধ্যে হবে।”

আপনার মতামত লিখুনঃ