অনুশীলনে ফিরলেন সাকিব

অনুশীলনে ফিরলেন সাকিব

এফএনএস স্পোর্টস: ১৯ আগস্ট ট্রেনার মারিও ভিল্লাভারায়েনের অধীনে শুরু হয়েছিল জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। তবে সাকিব আল হাসান ক্যাম্পে যোগ দিয়েছেন শনিবার। বিশ্বকাপের পর বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে গেলেও সাকিব যাননি। হজের কারণে ছুটি নিয়েছিলেন বিশ্বকাপে বাংলাদেশের সেরা খেলোয়াড়।

ছুটি শেষে ক্যাম্পে যোগ দিয়ে ফুরফুরে মেজাজে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। গত সপ্তাহে দলের সঙ্গে যোগ দেওয়া প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো আর পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গেভেল্টের সঙ্গে অনুশীলনের ফাঁকে ফাঁকে কথাও বলেছেন সাকিব। সেন্ট্রাল উইকেটে ব্যাটিং অনুশীলন করা সাকিবের সঙ্গে কী নিয়ে যেন খুনসুটি করলেন ল্যাঙ্গেভেল্ট।

দেশের প্রধান ক্রিকেট তারকাও একগাল হেসে জবাব দিলেন খুনসুটির। ল্যাঙ্গেভেল্টের সঙ্গে কী নিয়ে যেন রসিকতায় মেতে উঠলেন সাকিবপ্রায় আধ ঘন্টার অনুশীলনে রুবেল-তাসকিন-এবাদত-রাহীদের বোলিং সাবলীলভাবে খেলেছেন সাকিব। দেখে মনেই হয়নি প্রায় দুই মাস পর ব্যাট হাতে নিয়েছেন তিনি।

আগামী মাসে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট। তাই অনুশীলন শেষে ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন এবং দুই কোচের সঙ্গে আলোচনায় বসেছেন টেস্ট অধিনায়ক সাকিব।

চট্টগ্রামে কেমন উইকেট চান সেটাও জানিয়েছেন তিনি। রশিদ-নবী-মুজিবদের আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামের উইকেট স্পিন সহায়ক না হওয়ার সম্ভাবনাই বেশি অবশ্য। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আরও তিন দিন অনুশীলন করবেন ক্রিকেটাররা। এরপর ৩০ ও ৩১ আগস্ট নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে চট্টগ্রামের পথে রওনা হবেন তারা। বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট শুরু হবে ৫ সেপ্টেম্বর।

আপনার মতামত লিখুনঃ